Monday, April 24

চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের শক্তিশালী দল

 

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দারুণ দল গড়েছে নিউজিল্যান্ড। দলে ফিরেছেন পেসার মিচেল ম্যাকক্লেঘান, অ্যাডাম মিলনে ও অলরাউন্ডার কোরে অ্যান্ডারসন। এ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল মুম্বাই ইন্ডিয়ান্সকে একাই বেশ কয়েকটি ম্যাচে জিতিয়েছেন ম্যাকক্লেঘান। ভালো ফর্মে রয়েছেন অ্যাডাম মিলনেও। আর ব্যাট ও বল উভয় ক্ষেত্রেই আইপিএলে নিজেকে প্রমাণ করে চলছেন কোরে অ্যান্ডারসন।
আজ সোমবার চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। দল ঘোষণার সময় কিউইদের কোচ মাইক হেসন বলেন, ‘ভালো, ভারসাম্যপূর্ণ ও অভিজ্ঞ দল হয়েছে। ব্যাট ও বল হাতে অভিজ্ঞরা দলে সুযোগ পেয়েছে। আক্রমণাত্মক ব্যাটসম্যান রয়েছেন, সেই সঙ্গে বল হাতে বৈচিত্র্য রয়েছে এমন বোলারদেরই নেওয়া হয়েছে।’
দলে চার অলরাউন্ডার থাকাটাকেও ইতিবাচকভাবে দেখছেন হেসন। তিনি বলেন, স্কোয়াডে ভারসাম্য আনতেই চার অলরাউন্ডার নেওয়া হয়েছে। সীমিত ওভারের ক্রিকেটে অলরাউন্ডার থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।
ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি তো আছেনই, তবে মিচেল ম্যাকক্লেঘান ও অ্যাডাম মিলনের উপস্থিতি দলের শক্তি বাড়িয়েছে বলে মনে করছেন হেসন। তিনি বলেন, ‘এ দুজন দারুণ ফর্মে রয়েছেন। এ মুহূর্তে টুর্নামেন্টের সেরা বোলিং লাইনআপ রয়েছে আমাদের।’
চ্যাম্পিয়নস ট্রফিতে আগামী ২ মে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে নিউজিল্যান্ড। এরপর ৬ জুন ইংল্যান্ড ও গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৯ জুন বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে কিউইরা।
নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামস (অধিনায়ক), কোরে অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, নেইল ব্রুম, কলিন ডি গ্রান্ডহোম, টম ল্যাথাম, মিচেল ম্যাকক্লেঘান, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, জিতেন প্যাটেল, লুক রঞ্চি, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও রস টেলর।


No comments:

Post a Comment