Monday, April 24

গ্রামীণফোনের গ্রাহক ও আয় বেড়েছে

 

চলতি বছরের ১ম প্রান্তিকে ৩ হাজার ৬০ কোটি টাকা রাজস্ব আয় করেছে গ্রামীণফোন, যা গত অর্থবছরের প্রথম প্রান্তিকের আয়ের তুলনায় ১১ দশমিক ১ শতাংশ বেশি। আর ভয়েস কল থেকে অর্জিত রাজস্বও গত বছরের তুলনায় ৭ দশমিক ১ শতাংশ বেশি। ডাটা থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ৬৪ দশমিক ৯ শতাংশ। সেইসঙ্গে গ্রাহক ও ইন্টারনেটের ব্যবহারও বেড়েছে।

প্রথম প্রান্তিক শেষে গ্রামীণফোনে গ্রাহক সংখ্যা দাড়িয়েছে ৫ কোটি ৯৯ লাখে, যা গত বছরের ডিসেম্বরের তুলনায় ৩ দশমিক ৩ শতাংশ বেশি। এই প্রান্তিকে ৭ লাখ নতুন ইন্টারনেট ব্যবহারকারী যোগ হওয়ায় মোট ইন্টারনেট গ্রাহকের সংখ্যা দাড়িয়েছে ২ কোটি ৫২ লাখ। এর ফলে গ্রামীণফোনের মোট গ্রাহকের ৪২ দশমিক ২ শতাংশ ইন্টারনেট ব্যবহার করছে।

গ্রামীণফোনের সিইও পেটার ফারবার্গ বলেন, ‘আমরা বছরের শুরুতেই একটি ভালো প্রান্তিক পার করেছি। আমাদের ডাটা ও ভয়েস রাজস্বের প্রবৃদ্ধি অব্যাহত আছে, যা থেকে বোঝা যায় যে সেরা মানের নেটওয়ার্ক এবং সহজ সেবার বিষয়ে আমাদের যে প্রতিশ্রুতি আছে তা গ্রাহকদের জন্য অধিকতর মূল্য সংযোজন করছে।’

দেশের বৃহত্তম করদাতা গ্রামীণফোন এই প্রান্তিকে সরকারি কোষাগারে কর, ভ্যাট, শুল্ক ও লাইসেন্স ফি হিসাবে ১ হাজার ১৮০ কোটি টাকা দিয়েছে, যা কোম্পানির মোট রাজস্ব আয়ের ৩৪ দশমিক ৪ শতাংশ।

No comments:

Post a Comment